top of page

Fri, 19 Apr

|

Century Centre

Entrepreneurship & Innovation

This 2 days workshop will reveal the startup process and help you develop the skills to identify and act on innovative opportunities so that your good idea can turn into great companies.

Registration is Closed
See other events
Entrepreneurship & Innovation
Entrepreneurship & Innovation

Time & Location

19 Apr 2019, 10:00 am – 20 Apr 2019, 5:30 pm

Century Centre, Century centre,Kha 225 Pragoti sarani, বীর উত্তম রফিকুল ইসলাম সরনী, ঢাকা 1212, Bangladesh

About the event

ব্যবসা করার ইচ্ছা কমবেশি সবার মাঝেই বিরাজ করে। কিন্তু সেই ইচ্ছাটাকে বাস্তবে নামিয়ে আনার সৌভাগ্য সবার হয়না। বেশিরভাগ মানুষই শুধু সঠিক দিক নির্দেশনার অভাবে স্বপ্ন এবং বাস্তবতার মাঝে এই দূরত্বটুকু ঘোচাতে ব্যর্থ হয়। অনেকেই বিপুল সম্ভবনা নিয়ে শুরু করার পরও একই বৃত্তে ঘুরপাক খেতে থাকে, আবার কেউ কেউ অল্প দিনেই মুখ থুবড়ে পড়ে। অথচ সঠিক পথনির্দেশনা বা একটুখানি পরিচর্যা পেলে এরাই বেড়ে উঠতো বটবৃক্ষের ন্যায়।

জ্ঞান হওয়ার পর থেকে শুরু হওয়া শিক্ষাজীবন পঁচিশ ত্রিশ বছর পর্যন্ত স্থায়ী হলেও তা থেকে ব্যবসা করা বা উদ্যোক্তা হওয়ার জন্য ন্যূনতম ধারনা অর্জন করা আমাদের পক্ষে সম্ভব হয়না। বাস্তবতা হলো এই যে, কোনরকম ধারনা ছাড়াই আমাদের ব্যবসা শুরু করতে হয় এবং আছাড় খেতে খেতে হাঁটতে শিখতে হয়। এই প্রক্রিয়ায় টিকে থাকতে না পেরে বেশিরভাগ উদ্যোক্তাই মাঝপথে ঝরে পড়ে। সফলতা পেতে তাই জেনে বুঝে ব্যবসায় নামার বিকল্প নেই। কিন্তু বিচ্ছিন্ন কিছু উদ্যোগ ছাড়া ব্যবসা শেখার বা বোঝার কোন সুযোগ আমাদের হয়নি। আবার যারা এ ব্যাপারে কর্মতৎপর তাদের অনেকেরই বাস্তবে ব্যবসা করার কোন অভিজ্ঞতা নেই। তাই এসব কর্মকান্ড থেকে আশানুরুপ ফলাফল আসছেনা।

সত্যিকারের সফলতা তখনই আসবে যখন প্রকৃত ব্যবসায়ীরা এ ব্যাপারে এগিয়ে আসবেন। তেমনই একটা কর্মপরিকল্পনা হাতে নিয়েছে কোচ কাঞ্চন ইন্সটিটিউট এবং বাতিঘর একাডেমী যৌথভাবে। আগামী এপ্রিলের ১৯ এবং ২০ তারিখে তারা হাজির করবে এমন তিনজন উদ্যোক্তাকে যারা একদম শূন্য থেকে নানান চড়াই উৎরাই পেরিয়ে পরবর্তীতে সফল ব্যবসায়ী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছে। নির্দিষ্ট পরিকল্পনার মধ্য দিয়ে এই তিনজনই হাতে কলমে শিখিয়ে দেবেন সফল উদ্যোক্তা হওয়ার কর্মকৌশল। মানসিকভাবে প্রস্তুত হওয়া থেকে শুরু করে বাধা অতিক্রম করার উপায় এবংব্যবসায়িক পরিকল্পনা ও কর্ম কৌশল সব কিছুই থাকবে দু’দিনের এই কর্মশালায়। অংশ নেওয়া প্রতিটি ব্যাক্তি যেন অর্থ উপার্জনের উপায় হিসেবে নিজেদের ব্যবসার উপরেই নির্ভর করতে পারে সে উদ্দেশ্যকে সামনে রেখেই সাজানো হয়েছে বাস্তব জ্ঞানভিত্তিক পুরো ওয়ার্কশপটি। অন্ধকারে ঢিল ছোঁড়ার সমাপ্তি টেনে সফলতার দিকে এগিয়ে যাওয়ার এই যাত্রায় আপনারা সকলেই আমন্ত্রিত।সীমিত আসন তাই আজই আপনার রেজিস্ট্রেশন নিশ্চিত করুন।

Tickets

  • Student privilege

    offer valid only for students

    BDT 1,500.00
    Sale ended
  • Early bird

    valid before 31 march

    BDT 2,000.00
    Sale ended
  • Regular

    For professionals those who buy after 31 march

    BDT 3,000.00
    Sale ended

Total

BDT 0.00

Share this event

bottom of page